ঢাকাWednesday , 7 July 2021
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

দেশে করোনায় এক দিনে রেকর্ড ২০১ জনের মৃত্যু

Link Copied!

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরো ২০১ জন। যা এ পর্যন্ত এক দিনে সর্বোচ্চ মৃত্যুর নতুন রেকর্ড। এর আগে গত সোমবার সর্বোচ্চ ১৬৪ জনের মৃত্যু হয়। পরের দিন মঙ্গলবার এই সংখ্যা ছিল ১৬৩ জন।

এ দিকে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ১১ হাজার ১৬২ জন। এটি একটি আক্রান্তের হিসাবে দ্বিতীয় সর্বোচ্চ। আগের দিন এই সংখ্যা ছিল ১১ হাজার ৫২৫ জন। যা এক দিনে আক্রান্তের এ পর্যন্ত সর্বোচ্চ রেকর্ড।

নতুন সংখ্যাসহ এ পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৫ হাজার ৫৯৩ জন। আর নতুন আক্রান্তদের নিয়ে এ পর্যন্ত করোনা বা কোভিড-১৯ শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৯ লাখ ৭৭ হাজার ৫৬৮ জন।

বুধবার বিকেলে স্বাস্থ্য অধিদফতরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৩৫ হাজার ৬৩৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষার অনুপাতে করোনায় আক্রান্ত বা কোভিড-১৯ রোগী শনাক্তের হার ৩১ দশমিক ৩২ ভাগ। সর্বশেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন পাঁচ হাজার ৯৮৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন আট লাখ ৫০ হাজার ৫০২ জন।

আগের কয়েক দিনের মতো বুধবারও সর্বোচ্চ প্রাণহানি হয়েছে খুলনায়, ৬৬ জন। আর ঢাকায় দ্বিতীয় সর্বোচ্চ ৫৮ জনের মৃত্যু হয়েছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।