ঢাকাMonday , 8 November 2021
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

কুমারখালীর পান্টি-লালনবাজার সড়কে গর্ত – চলাচলে ভোগান্তি

মাহমুদ শরীফ
November 8, 2021 1:55 am
Link Copied!

কুষ্টিয়ার কুমারখালী উপজেলার লালনবাজার থেকে পান্টি বাজার পর্যন্ত সড়কে অসংখ্য গর্তে চলাচলে চরম ভোগান্তি হচ্ছে। দীর্ঘদিন সংস্কার না করায় সড়কটির বেহালদশায় এখন চলাচলকারী যানবাহনের ভোগান্তির শেষ নেই। মাঝে মধ্যেই যানবাহন বিকল হয়ে রাস্তার মধ্যে পড়ে থাকছে।
উপজেলার লালনবাজার গড়াই খেয়াঘাট থেকে পান্টি বাজার গোলাবাড়ী মোড় পর্যন্ত আট কিলোমিটার সড়ক নির্মাণ করা হয়েছে প্রায় এক যুগ, এর মাঝে কিছু অংশে বর্ধিত করনের কাজ হলেও ভেঙ্গে যাওয়া অংশে মেরামত করা হয়নি। বর্তমানে খানাখন্দে ভরা সড়কের অনেক জায়গায় সৃষ্টি হয়েছে বড় বড় গর্ত। কোথাও কোথাও উঠে গেছে পিচ। সামান্য বৃষ্টিতেই পানি জমে থাকে গর্তে। আবার খরা মওসুম হলে ধুলোবালুর কারণে চোখ-মুখ বন্ধ করে চলাচল করতে হয়। সড়কটির জোতমোড়া স্কুল, চৌরঙ্গী পশুহাট ও পান্টি বাজার এলাকায় সব চেয়ে বেশি ভাঙ্গাচোরা-গর্ত যেন মরণ ফাঁদে পরিণত হয়েছে। জীবনের ঝুঁকি নিয়ে জীবিকার তাগিদে চলাচল করছে যানবাহন ও পথচারীরা।
নাম প্রকাশ না করার শর্তে যদুবয়রা ্এলাকার এক অটো চালক বলেন, ‘ভাঙা সড়কে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে মানুষ। এতে একদিকে সময় নষ্ট হচ্ছে, অন্যদিকে ভোগান্তি পোহাতে হচ্ছে।
সড়কটি সংস্কারের বিষয়ে উপজেলা প্রকৌশলী মো. আব্দুর রহিম বলেন, ‘প্রায় সাড়ে পাঁচ কোটি টাকা ব্যয়ে একটি প্রকল্প অনুমোদন হয়েছে। এখন টেন্ডারের অপেক্ষায়। আশা করছি খুব দ্রুতই মানুষের ভোগান্তি দুর হবে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।