ঢাকাWednesday , 10 November 2021
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

নোবেল পুরস্কার জয়ী মালালা বিয়ে করেছেন

দিগন্ত অনলাইন
November 10, 2021 12:21 am
Link Copied!

শান্তিতে নোবেল পুরস্কার জয়ী মালালা ইউসুফজাই বিয়ে করেছেন। মঙ্গলবার রাতে এক টুইট বার্তায় নিজেই বিয়ের খবর জানিয়েছেন মালালা। মালালার বাবা জিয়াউদ্দিন ইউসুফজাইও টুইটারে মেয়ের বিয়ের খবর জানিয়েছেন।

টুইটারে বরের সাথে ছবিও শেয়ার করে ২৪ বছর বয়সী মালালা লিখেছেন, ‘আজকের দিনটি আমার জীবনের একটি মূল্যবান দিন। আসের ও আমি সারাজীবনের জন্য গাঁট বেঁধেছি। পরিবারের সদস্যদের সাথে ছোট পরিসরে বার্মিংহামের বাড়িতে একটি নিকাহ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। আমাদের জীবনের বাকি অংশ আমরা একসাথে কাটাতে চাই। আমাদের জন্য দোয়া করবেন।’

এদিকে, পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য ডন জানিয়েছে, মালালার স্বামীর নাম আসের মালিক। তিনি পাকিস্তান ক্রিকেট বোর্ডের হাই পারফরম্যান্স সেন্টারের ম্যানেজার।

উল্লেখ্য, মালালা ইউসুফজাই ১৯৯৭ সালের ১২ জুলাই উত্তর-পশ্চিম পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের সোয়াত জেলায় পশতুন জাতিগোষ্ঠীর অন্তর্ভুক্ত একটি পরিবারে জন্মগ্রহণ করেন। নারী শিক্ষা বিস্তারে কাজ করে যাওয়া মালালাকে ২০১২ সালে উগ্রবাদীরা গুলি করে। এ সময় চিকিৎসার জন্য তাকে যুক্তরাজ্যে নেয়া হয়। এরপর থেকে তিনি পরিবারসহ সেখানেই বসবাস করছেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।