ঢাকাSunday , 27 September 2020
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

কুষ্টিয়ার দৌলতপুরে অবৈধ ড্রেজারে বালু উত্তোলন করায় ভ্রাম্যমান আদালতে জরিমানা

Link Copied!

কুষ্টিয়ার দৌলতপুরে সরকারি নিষেধাজ্ঞা অম্যান্য করে পদ্মা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে মোজাম্মেল হোসেন নামে এক ব্যক্তির ৫০ হাজার টাকা অর্থদণ্ড করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে দৌলতপুর উপজেলার মরিচা ইউনিয়নের বৈরাগীরচরের ভাদু শাহ মাজারের নিকট পদ্মা নদীতে অভিযান চালিয়ে বালু উত্তোলন ও সরবরাহ করার সময় ওই ব্যক্তির এ অর্থদন্ড করেন ভ্রাম্যমান আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শারমিন আক্তার।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, সরকারি নিষেধাজ্ঞা অম্যান্য করে পদ্মা নদীতে স্যালো ইঞ্জিন চালিত ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে এমন সংবাদ পেয়ে দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পদ্মা নদীতে অভিযান চালায়। এসময় পাবনা জেলার ঈশ্বরদী উপজেলার পানসারাহাট এলাকার অবৈধ বালি উত্তোলনকারী মোজম্মেল হোসেনকে (৩৫) আটক করা হয়।

পরে বালু মহল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ৪/১৫(১) ধারায় তাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আক্তার। এসময় তাকে সতর্ক করা হয়।

এর আগে গত ২১ সেপ্টেম্বর বৈরাগীর এলাকায় পদ্মা নদীতে অভিযান চালিয়ে তছিকুল ইসলাম নামে অবৈধ বালি উত্তোলনকারীকে ১ লাখ ৫০ হাজার টাকা অর্থদন্ড করেন ভ্রাম্যমাণ আদালত।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।