ঢাকাMonday , 6 December 2021
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

‘জাওয়াদ’র প্রভাবে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি  

Link Copied!

ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ আরও দুর্বল হয়ে সুস্পষ্ট লঘুচাপে রূপ নিয়েছে। এটি এখনও সমুদ্র পথ ধরে ক্রমান্বয়ে দুর্বল হয়ে বাংলাদেশের উপকূলের দিকে এগিয়ে আসছে। লঘুচাপ হয়ে এটি খুলনা-বরিশাল উপকূল দিয়ে বাংলাদেশের স্থলভাগে উঠতে পারে বলে জানিয়েছেন বাংলাদেশের আবহাওয়াবিদরা।

‘জাওয়াদ’র প্রভাবে সারারাত ধরে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হয়েছে।

সোমবার বরিশাল, খুলনা, চট্টগ্রাম, ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি অব্যাহত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক গণমাধ্যমেতে বলেন, ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ অনেক আগেই দুর্বল হয়ে গভীর নিম্নচাপের পর নিম্নচাপের পরিণত হয়েছে। এখন দুর্বল হয়ে সুস্পষ্ট লঘুচাপে রূপ নিয়েছে। এটি এখনও উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থান করছে। এটি এখনও স্থলভাগে ওঠেনি। তবে বাংলাদেশের খুলনা ও বরিশাল বিভাগের উপকূল দিয়ে এটি বাংলাদেশের স্থলভাগে উঠতে পারে। এটি সাগরে থেকেই দুর্বল হচ্ছে ক্রমাগত।

এই আবাহওয়াবিদ আরও বলেন, আজকেও (সোমবার) সারাদেশে বৃষ্টি থাকতে পারে। আগামীকাল থেকে অবস্থার উন্নতি হওয়ার সম্ভাবনা রয়েছে।

এদিকে টানা বৃষ্টির কারণে রাজধানীর বিভিন্ন স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। ভোগান্তিতে পড়েছেন নগরবাসী। গুঁড়ি গুঁড়ি বৃষ্টির কারণে সড়কে যানবাহন কম থাকায় ভোগান্তিতে পড়েছেন বেশি ভোগান্তিতে পড়েছেন অফিসগামী। গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে ভিজে বাসের অপেক্ষায় অনেককে রাস্তায় দাঁড়িয়ে থাকতেও দেখা যায়।

এদিকে চলতি মাসের জন্য দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এই মাসে বঙ্গোপসাগরে আরেকটি নিম্নচাপ তৈরি হতে পারে। তবে এটি বাংলাদেশ উপকূলের দিকে আসার আশঙ্কা কম। মাসের মাঝামাঝি সময়ে একটি এবং শেষের দিকে আরেকটি শৈত্যপ্রবাহ সৃষ্টি হতে পারে। বৃষ্টি থেমে যাওয়ার পর দেশের উত্তরাঞ্চল দিয়ে ঠাণ্ডা বাতাস আসা শুরু করবে। আর নদীতীরবর্তী এলাকায় হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।