ঢাকাMonday , 13 December 2021
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

কলকাতায় ২১ বাংলাদেশি গ্রেপ্তার

Link Copied!

অবৈধ অনুপ্রবেশের দায়ে রোববার দুপুরে কলকাতার আনন্দবাজার এলাকা থেকে ২১ বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করেছে কলকাতা পুলিশ।

কলকাতা পুলিশের এক কর্মকর্তার বক্তব্য অনুযায়ী, ২১ বাংলাদেশি নাগরিকদের আনন্দবাজারের একটি আবাসিক মাদ্রাসা ভবনে বাস করতেন। গ্রেপ্তারকৃতদের কারো কাছে বৈধ পাসপোর্ট বা ভিসা কিছুই পাওয়া যায়নি। তবে অভিযানে তাদের কয়েকজনের কাছে নকল ভারতীয় পরিচয়পত্র পাওয়া গেছে।

পুলিশের অন্য আরেকজন কর্মকর্তা জানান, বাংলাদেশ থেকে আসা অবৈধ অভিবাসীদের গ্রেপ্তার পশ্চিমবঙ্গে নতুন কোনো ঘটনা না হলেও গত কয়েক বছরের অভিযানে এত বেশি সংখ্যক বাংলাদেশিকে একসাথে গ্রেপ্তারের ঘটনা দেখা যায়নি।

এই গ্রেপ্তারের নেপথ্যের কারণ নিয়ে পুলিশের ওই কর্মকর্তা বলেন, সন্দেহভাজন এক বাংলাদেশি মানবপাচারকারী মফিজুল রহমানের খোঁজে উত্তরপ্রদেশ পুলিশের সন্ত্রাস দমন স্কোয়াডের (এটিএস) একটি দল কলকাতায় এসেছে। এটিএসের কর্মকর্তারা লালবাজারে পুলিশের সদর দপ্তরে কলকাতা পুলিশের সঙ্গে যোগাযোগ করলে সেখান থেকে পাওয়া দেওয়া তথ্য মোতাবেক আনন্দবাজারের একটি আবাসিক ভবনে অভিযান চালিয়ে ঐ ২১ বাংলাদেশিকে গ্রেপ্তার করা হয়।

ঘটনাস্থল থেকে মফিজুল ইসলামকে গ্রেপ্তার করা হয়েছে জানিয়ে তিনি বলেন, মফিজুল বর্তমানে উত্তরপ্রদেশ পুলিশের এটিএসের জিম্মায় আছেন এবং অন্যান্যদের সোমবার স্থানীয় আদালতে প্রেরণ করা হবে।

আনন্দবাজারের ঐ ভবনের অন্যান্য বাসিন্দারা জানায়, প্রায় ৪৫ দিন আগে এইসব বাংলাদেশি তরুণ ঐ ভবনে থাকা শুরু করেছিলো।

বাংলাদেশ জার্নাল/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।