ঢাকাThursday , 15 October 2020
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

মূর্তির দেশ ভারতেও এমন নগ্নতা নেই ———————- শিক্ষা প্রতিষ্ঠানের সামনে নগ্ন মূর্তি রাখার উদ্দেশ্য কি ???

kushtiardiganta
October 15, 2020 12:12 pm
Link Copied!

দরবার ডেস্ক
==========
সারা বিশ্বের মাঝে সনাতন ধর্ম হিসাবে হিন্দু ধর্ম প্রসিদ্ধ। আর সেটার উৎস ভারত বর্ষ। সেই ভারত বর্ষে হিন্দু সম্প্রদায়ের বসবাস বেশি। তাদের মূল ধর্ম পূজা করা।
ভারত সফরকালে হক্কানী তাদের ধর্ম অত্যান্ত নিবিড়ভাবে পর‌্যবেক্ষন করেন। সারা বিশ্বের মধ্যে এতো মন্দির আর মূর্তি কোন দেশে আছে বলে মনে হয় না।

 মূর্তির বিধান যেটা রাষ্ট্রিয়ভাবে স্বীকৃত। সে দেশে এক স্থানে, কোন মোড়ে, কোন শিক্ষা প্রতিষ্ঠানের সামনে একটি নগ্ন মূর্তি চোখে পড়লোনা। কলকাতার ভিক্টোরিয়া পার্কে ঢুকতেই চোখে পড়ে রানী ভিক্টোরিয়ার
মূর্তি। বিশাল উঁচু করে মূর্তিটি স্থাপন করা। বঙ্গ নারীর মতো কাপড় পরিহিত সেই মূর্তি। তারাতো নগ্ন করে ভিক্টোরিয়ার মূর্তি রাখতে পারতো ??? শুধু এটিই নয় কোথাও নগ্ন মূর্তি পাওয়া যাবেনা।
তাহলে ভারতের বন্ধুপ্রীতি দেশ -এই বাংলাদেশে এই নগ্নতা আসলো কোথা থেকে ??? !!! সারা দেশে নারী জাগরণে যখন উত্তাল। নারীর অধিকার প্রতিষ্ঠায় বিভিন্ন কর্মসূচী, আন্দোলন চলছে। নারীদের উপর জুলুম নির‌্যাতন, ধর্ষনের বিচারে কঠোর ব্যবস্থা হচ্ছে। ঠিক তখনী আমাদের দেশ সোনার দেশে আমাদের মা-বোনদের ইজ্জত, সম্মানহানীমূলক কর্মকান্ডে নারীদের বিবস্ত্র করে সেই মূর্তি কেন শিক্ষা প্রতিষ্ঠানের সামনে খাড়া করে রাখা হয়েছে।
যে জাতি সন্তানদের সর্বোচ্চ শিক্ষার জন্য বিশ্ববিদ্যালয় নামক পাঠশালায় পাঠাচ্ছে। সেই শিক্ষা প্রতিষ্ঠানের সামনে কেন নারীদের উলংগ মূর্তি ??
আমাদের শাহবাগীরা কোথায় ??? সব আন্দোলন যখন হচ্ছে। নগ্ন মূর্তি অপসারণে এখন হবে আন্দোলন। সকলকে ঐক্যবদ্ধ হয়ে ওই নগ্নতা সরানোর জন্য কাজ করতে হবে।
ময়মনসিংহ মহিলা টিচার্স ট্রেনিং কলেজের সামনে এ রকম একটি অশালিন, অশ্লীল (উলঙ্গ) নারী ভাস্কর্য! ৯০% মুসলিম দেশে এটি কিসের ইশারা বহন করে? কোমলমতি, নতুন প্রজন্ম ছাত্র-ছাত্রীদের যারা শেখাবে, তাদের শিক্ষাঙ্গনের অবস্থা এরকম হলে এদেশের স্কুল কলেজে ছেলে মেয়েদের কি শিক্ষা দেয়া হয়? এটি সংস্কৃতির আদব, কায়দা, ভদ্রতা, শালিনতা নাকি? এটি কি বাংলার সংস্কৃতি? এটি কি নারীর অধিকার?
ময়মনসিংহ মহিলা টিচার্স ট্রেনিং কলেজের সামনে, মহিলার নগ্ন মূর্তি সরিয়ে ফেলতে হবে। মহিলারা মায়ের জাতি। সেই মায়ের জাতিকে নগ্নভাবে উপস্থাপন করে কি বোঝাতে চাইছেন কর্তৃপক্ষ? কি শেখাতে চাইছেন স্টুডেন্টদের?
মহিলাদের রাস্তা ঘাটে যথেচ্ছাচারভাবে যাতে ধর্ষিত হয়, এই নগ্ন মূর্তি দিয়ে আপনারা সেটিই শেখাচ্ছেন কি?
যেসব শিক্ষক, কর্তৃপক্ষ বা যারাই এই নগ্ন মূর্তি টাকে প্রতিষ্ঠানের সামনে রাখার জন্য অনুমতি দিয়েছেন। অবিলম্বে ওই নগ্ন মূর্তি সরাতে হবে। যদি সরানো না হয় তাহলে সারাদেশের মানুষ ধর্ষকদের বিচারের দাবীতে যেমন আন্দোলনে নেমেছিল সেরকম আন্দোলনে নামবে।
পরিচালক
হক্কানী দরবার।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।