শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১১:২৬ অপরাহ্ন

কুষ্টিয়ায় হঠাৎ রহস্যজনক ছাইবৃষ্টি!

স্টাফ রিপোর্টার / ১৬২ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ১০ জানুয়ারী, ২০২২, ১০:৫৪ পূর্বাহ্ন

কুষ্টিয়ায় শহরব্যাপী হঠাৎ রহস্যজনক ছাইয়ের প্রভাব দেখা দিয়েছে৷ চারদিন ধরে শহরের বিভিন্ন এলাকায় আকাশ থেকে ছাই পড়েছে। বিভিন্ন বাড়ির ছাদে ও বারান্দায় ছাই পড়তে দেখা গেছে।
শুক্রবার (৭ জানুয়ারি) সন্ধ্যার আগে এবং শনিবার (৮ জানুয়ারি) দুপুরে এই ছাই আকাশ থেকে পড়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। তবে কোথা থেকে এই ছাই এসেছে তা এখনও জানা যায়নি।

কুষ্টিয়া শহরের হাউজিং এলাকায় বসবাসকারী মধুরিমা খন্দকার জানান, শুক্রবার (০৭ জানুয়ারি) বেলা ২-৩ টার দিকে তার বাসার ছাদে তিনি ছাই দেখতে পান। তবে এই ছাই কোথা থেকে এসেছে তা তিনি বলতে পারেননি।

থানাপাড়া এলাকার বাসিন্দা মাকসুদা শাপলা জানান, শনিবার (৮ জানুয়ারি) তার বাড়ির ছাদ এবং বারান্দা ছাইয়ে ভর্তি হয়ে গিয়েছিলো। পরে তিনি তা ঝাড়ু দিয়ে পরিস্কার করে ফেলেছেন।

কুষ্টিয়া শহরে বসবাসকারী সোহেল রানা ইমরান বলেন, ‘আসরের পূর্ব মুহূর্তে এক অটো রিকশাচালক শহরের এনএস রোডে আমার বাড়ির সামনে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এলাকা থেকে বড় মসজিদ পর্যন্ত রাস্তার দুই পাশে ও তার অটোরিক্সার কাঁচের ওপর আমাকে ছাই দেখিয়েছে। কোথা থেকে এলো জানতে চাইলে অটো রিকশাচালক বলেন, সে জানে না। এরপর আমি রহস্য করে বললাম তাহলে ছাই বৃষ্টি হয়েছে। এরপর আমি মসজিদে ঢুকে গেলাম। এখন দেখছি বিষয়টা সত্যি।’

মুনভি বিশ্বাস নামের একজন প্রত্যক্ষদর্শী বলেন, ‘শনিবার আসরের সময় আমার বাসার ছাদে এবং বারান্দায় ছাই পড়েছিল। ভাবলাম হয়তো আশেপাশে কেউ আগুন জ্বালিয়েছে তাই হয়তো ছাই উড়ে আসছে।’

সাবিত বিন তায়েব নামের একজন মন্তব্য করেন, ইটভাটার ছাই হতে পারে৷

আব্দুর রশীদ বকুল নামের অপর একজন প্রত্যক্ষদর্শী জানান, ঘটনাটি শতভাগ সঠিক। আমার বাড়ির ছাদে ছাই উড়ে আসা দেখেছি। তবে কোনো উৎসের খোঁজ পায়নি।

মোহাম্মদ গোলাম কায়েস নামের একজন জানান, পদ্মার চর থেকে উড়ে আসতে পারে। হয়ত আগুন পোহানোর জন্য কাঁশবন কেটে আগুন ধরিয়েছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

এক ক্লিকে বিভাগের খবর