শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০৯:২৯ অপরাহ্ন

বঙ্গবন্ধু’র স্বপ্নের বাংলাদেশ এখনও অনেক দূরে: ড. কামাল

নিজস্ব প্রতিনিধি / ২৫ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : মঙ্গলবার, ১১ জানুয়ারী, ২০২২, ১:৩০ পূর্বাহ্ন

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, বঙ্গবন্ধু যে স্বপ্নের বাংলাদেশের কথা বলেছেন তা এখনও অনেক দূরে। তার স্বপ্নের সেই দেশ গড়তে হলে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। এই মুহুর্তে বড় প্রয়োজন ঐক্যের। সোমবার জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে গণফোরাম এই আলোচনার আয়োজন করে। বেইলি রোডের বাসা থেকে মোবাইল ফোনে আলোচনায় যুক্ত হন ড. কামাল। তিনি বলেন, আমি সব সময় ঐক্যের কথা বলেছি। দেশ ও জাতির এই ক্রান্তিলগ্নে ঐক্যের কথা আবার বলছি।

দেশ ও জাতিকে রক্ষা করতে ঐক্য করুন। দেশ ও জাতি আজ মৌলিক অধিকার থেকে বঞ্চিত।

তিনি বলেন, সংবিধানে স্পষ্ট লেখা আছে, দেশের মালিক জনগণ। তাই দেশ জনগণের হাতেই তুলে দিতে হবে। নির্বাচনে কালোটাকার খেলা বন্ধ করতে হবে। তিনি আরও বলেন, আজ ১০ জানুয়ারি আমার জীবনের স্মরণীয় দিন। এ দিনে বঙ্গবন্ধুর সঙ্গে বাংলাদেশে ফিরেছি।

গণফোরামের সভাপতি মোস্তফা মোহসীন বলেন, বঙ্গবন্ধু কোনো দলের নেতা বা ব্যক্তির পিতা নন। তিনি জাতির পিতা। বঙ্গবন্ধু জনমতকে পুঁজি করে আওয়ামী লীগ চালিয়েছিলেন। আর আওয়ামী লীগ তাঁকে পুঁজি করেই চলছে। বঙ্গবন্ধুকে বিচ্ছিন্ন করা হচ্ছে জাতির কাছ থেকে। জাতীয় নেতা বঙ্গবন্ধুকে দলীয় স্বার্থে দলের নেতা বানানো হচ্ছে।

দেশে এখন কোনো বুদ্ধিজীবী নেই মন্তব্য করে গণফোরামের সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী বলেন, সরকারে যারা বসে আছে, তারা লুণ্ঠনকারীদের পক্ষে কথা বলার জন্য। জনগণের পক্ষে কথা বলার লোক নেই। সিভিল সোসাইটি একটি বিশাল শক্তি। অথচ সিভিল সোসাইটি কথা বলতে পারে না। গণফোরামের সভাপতিমণ্ডলীর সদস্য জগলুল হায়দার আফ্রিক, নির্বাহী পরিষদের সদস্য মহসিন রশিদ, সভাপতিম-লীর সদস্য মহিউদ্দিন আবদুল কাদের, সভাপতি পরিষদের সদস্য মেজর (অব.) আসাদুজ্জামান প্রমুখ আলোচনায় অংশ নেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

এক ক্লিকে বিভাগের খবর