শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১০:২৩ অপরাহ্ন

ইবিতে নতুন দুইটি বিভাগের অনুমোদন

ইবি প্রতিনিধি: / ৩৫ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : মঙ্গলবার, ১১ জানুয়ারী, ২০২২, ৪:৩৪ অপরাহ্ন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‌‘গণযোগাযোগ ও সাংবাদিকতা’ এবং ‌‘শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান’ নামে ২টি নতুন বিভাগ অনুমোদন দেওয়া হয়েছে। ২০২০-২০২১ শিক্ষাবর্ষ থেকে এই বিভাগ ২ টি খোলার অনুমোদন দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

মঙ্গলবার (১১ জানুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সামাজিক বিজ্ঞান অনুষদের অধীনে ‌‘গণযোগাযোগ ও সাংবাদিকতা’ বিভাগ এবং বিজ্ঞান অনুষদের অধীনে ‘শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান’ বিভাগ খোলার অনুমোদন দিয়েছে।

ইতিমধ্যে বিভাগগুলোতে চেয়ারম্যান নিয়োগ দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের শিক্ষক প্রফেসর ড. মাহবুবুর রহমানকে ‘শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান’ বিভাগের এবং কোষাধ্যক্ষ ও অর্থনীতি বিভাগের শিক্ষক প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়াকে ‘গণযোগাযোগ ও সাংবাদিকতা’ বিভাগের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, নতুন ২ টি বিভাগ অনুমোদন পেয়েছে। সামনে চতুর্থ শিল্পবিপ্লব, সেদিকটা লক্ষ্য রেখে এ বিভাগ খোলায় গুরুত্ব দেয়া হয়েছে। এর মাধ্যমে আমাদের শিক্ষার্থীদের হাতেকলমে শিক্ষা দিয়ে যুগোপযোগী করে তৈরি করতে হবে। যাতে তারা নিজেরাই নিজেদের কর্মসংস্থান তৈরি করতে পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

এক ক্লিকে বিভাগের খবর