শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১০:২৭ অপরাহ্ন

দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি, কমবে তাপমাত্রা

দিগন্ত অনলাইন / ২২ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ১২ জানুয়ারী, ২০২২, ১:৩১ পূর্বাহ্ন

আবহাওয়া অধিদফতরের পূর্বাভাস অনুযায়ী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি শুরু হয়েছে। সঙ্গে কোথাও কোথাও বয়ে যাচ্ছে ঝড়ো হাওয়া। আজ মঙ্গলবার রাত সোয়া ৯টা নাগাদ এই বৃষ্টি শুরু হয় রাজধানীতে। প্রথমে গুঁড়ি গুঁড়ি হলেও পরে তা আরো একটু বেড়ে যায়। সঙ্গে বইছিল হালকা থেকে ঝড়ো বাতাসও।

আজ সারা দিন ঢাকায় তাপমাত্রা গত কয়েক দিনের তুলনায় বেশি ছিল। এই বৃষ্টির কারণে আজ রাতে ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা কমতে পারে। আগামী কয়েক দিন এই বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, ‘আজ রাতে দেশের কিছু এলাকা, বিশেষ করে ঢাকা, রাজশাহী, রংপুর, যশোরের দিকে বৃষ্টি শুরু হয়েছে। রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। আগামীকাল চট্টগ্রামসহ আরো কিছু এলাকায় বৃষ্টি হতে পারে। পশ্চিমা লঘুচাপের প্রভাবে ১৪-১৫ জানুয়ারি পর্যন্ত এই বৃষ্টি থাকতে পারে। হালকা থেকে মাঝারি ধরনের, কখনও টানা আবার কখনও থেমে থেমে বৃষ্টি হতে পারে। এই ক’দিন আকাশ বেশিরভাগ সময় মেঘলা থাকতে পারে।’

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ১১ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৭ দশমিক ৩, ময়মনসিংহে আজ ১৬ দশমিক ২,  চট্টগ্রামে আজ ১৭ দশমিক ২, সিলেট ১৫ দশমিক ৮, রাজশাহীতে ১৬ দশমিক ৩, রংপুরে ১৩, খুলনায়  ১৬ দশমিক ৫ এবং বরিশালে ১৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।

এদিকে আবহাওয়া অধিদফতর জানায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও আশপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণে অবস্থান করছে।

পূর্বাভাসে বলা হয়, রংপুর, রাজশাহী, ঢাকা ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় এবং ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুই-এক জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

এক ক্লিকে বিভাগের খবর