ঢাকাSaturday , 24 October 2020
  1. epaper
  2. অর্থনীতি
  3. আইন ও অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. ইতিহাস ঐতিহ্য
  6. ইসলামি দিগন্ত
  7. কুষ্টিয়ার সংবাদ
  8. কৃষি দিগন্ত
  9. খেলাধুলা
  10. গণমাধ্যম
  11. জনদূর্ভোগ
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. তথ্য প্রযুক্তি
  15. দিগন্ত এক্সক্লুসিভ

শতবর্ষী বরের সঙ্গে ৮০ বছরের কনের বিয়ে !!!!

kushtiardiganta
October 24, 2020 1:56 pm
Link Copied!

বিশেষ প্রতিনিধি
===========
চারিদিকে ধর্ষন, জেনা আর যৌননিপীড়নের মাতম চলছে। ঠিক সেই সময়ে শত বছরের বৃদ্ধ বিয়ে করে যুবকদের নৈতিক অবক্ষয়রোধে বিয়ের প্রয়োজনীতার শিক্ষা দিয়ে দিলেন।
শতবর্ষী বরের সঙ্গে ৮০ বছরের কনের এ বিয়ে নিয়ে সারা দেশ ব্যাপী ব্যাপক হৈ চৈ পড়েছে। বরের বয়স ১০৫ এবং কনের ৮০ বয়স। বেশ ধুম ধাম করেই তাদের বিয়ে সম্পন্ন হয়। বিয়ে পড়ানোর আগে দেনমোহর নগদ ৬৫০ টাকা পরিশোধ করে বিয়ের পিঁড়িতে বসেন শতবর্ষী এই বর।

বর মৃত ঈমান আলীর ছেলে ১০৫ বছর বয়সী আহাদ আলী মন্ডল ওরফে আদি এবং কনে একই গ্রামের সোনা মিয়ার মেয়ে ৮০ বছরের আমেনা বেগম। বিয়ে সম্পন্ন হওয়ার পর শতবর্ষী বর-কনে একে অপরের হাত ধরে হাস্যজ্জল মুখে দীর্ঘসময় বসে ছিলেন বিয়ের পিঁড়িতে।
এ সময় বিয়ের অনুষ্ঠানে উপস্থিত সব বয়সী নারী-পুরুষ ওই মূহুর্তটা আনন্দের সাথে উপভোগ করেন। বেশ আনন্দ করেন তারা। শতবর্ষী এই নব দম্পত্তিদের দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মিষ্টি বিতরণ করেন তারা।
স্থানীয়রা জানায়, শতবর্ষী বর আহাদ আলী মন্ডল ওরফে আদির প্রথম স্ত্রী গত হয়েছেন কয়েক বছর আগে। চার পুত্র ও তিন মেয়েসহ নাতি-নাতনি রয়েছে। কনে আমেনা বেগমও বিধবা।
এদিকে শতবর্ষী বর-কনের বিয়ের খবর এলকায় এখন সবার মুখে মুখে। প্রতিবেশীদের কেউ কেউ খবরটি বেশ মজা করেই উপস্থাপন করছেন। আবার কেউ কেউ নিন্দুকের সুরে প্রচার করছেন। তবে এসব কানে নিচ্ছেন না শতবর্ষী আহাদ আলী মন্ডল ওরফে আদি।
আহাদ আলী জানান, ‘তার চার ছেলে ও তিন মেয়ে থাকলেও স্ত্রী না থাকায় বৃদ্ধ বয়সে একাকিত্ব কাটছিল না। এই নিঃসঙ্গতা কাটাতে তিনি তারই প্রতিবেশী আমেনা বেগমকে বিয়ে করেছেন।’

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।